এস আই বাবুলের দুর্নীতির প্রমাণ পায়নি দুদক

নিউজ ডেক্স ঃ ৩১ অক্টোবর ২০২১ রোজ রবিবার
২০১৮ সালে বাংলাদেশ পুলিশের টেলিকম বিভাগের আর ও ওয়ান হিসেবে দায়িত্বরত এস আই বাবুল ইসলামের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুর্নীতি দমন কমিশন। মামলার তদন্তের ভারও পড়ে দুদকের উপর। এই সময় বাবুল ইসলামকে তার দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

দীর্ঘ প্রায় তিন বছরের তদন্ত শেষে সম্প্রতি তদন্ত প্রতিবেদন করেছে দুদক। যার একটি কপি পেয়েছেন মামলার বিবাদী বাবুল ইসলাম। দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার স্বাক্ষরিত প্রতিবেদনে দেখা যায়, এস আই বাবুলের বিরুদ্ধে কোন প্রমাণ পাওয়া যায়নি। তাই তদন্ত পরিসমাপ্তি ঘোষণা করা হয়। প্রতিবেদনটি মন্ত্রী পরিষদ সচিব বরাবর প্রেরণ করা হয়।

মামলাটি আদালতে বিচারাধীন। পরবর্তী শুনানির দিন আদালতে এই প্রতিবেদন দাখিল করলে বাবুল ইসলামকে এই মামলা থেকে অব্যাহতি দেয়া হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। মামলা থেকে অব্যাহতি পেলে এস আই বাবুল ইসলামের পুনরায় স্বীয় কর্মক্ষেত্রে যোগদানে কোন বাধা থাকবে না বলে জানা যায়।
বাবুল ইসলাম এই প্রতিবেদককে বলেন, আমি সর্বদা সততার সাথে আমার কর্মক্ষেত্রে নিরলস কাজ করে গেছি। আমার সততা অন্য কারো জন্য ক্ষতির কারণ হয়েছিল মনে হয়। তাই দুদকে আমার নামে অভিযোগ করা হয়েছিল। কিন্তু সত্যের জয় অবশ্যই হয়।
তিনি আরো বলেন, এই প্রতিবেদন স্মারকটি হাতে পেয়ে আমি আরেকবার সততার শক্তি উপলব্ধি করলাম। ইনশাআল্লাহ মহামান্য আদালত এই প্রতিবেদন দেখে আমাকে এই অসম্মানজনক অভিযোগ থেকে মুক্তি দিবেন।

শেয়ার করুন

কমেন্ট করুন

     এই ধরনের আরও খবর

ফেসবুক

পুরাতন খবর খুঁজুন

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১