Jagroto Bangladesh

সারা বাংলাদেশের সব খবর

ডিজেল ট্যাঙ্ক লিক: সীতাকুণ্ডে দূষিত হওয়ার ঝুঁকিতে ফসলি জমি

১ min read

আজ (২১ সেপ্টেম্বর, ২০২২) ভোরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার তেরাইল বাজার এলাকায় সিপি বাংলাদেশ কোম্পানি লিমিটেডের একটি ট্যাঙ্ক থেকে তিন হাজার লিটার ডিজেল তেল ছড়িয়ে পড়ায় এক একরের বেশি কৃষিজমি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে এবং ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। )

স্থানীয়রা উদ্বিগ্ন যে তেল ছড়িয়ে পড়া তাদের ফসলের ক্ষতি করবে, আমাদের চট্টগ্রামের স্টাফ সংবাদদাতা রিপোর্ট করেছেন।

এলাকার একজন কৃষক আবু বক্কর দ্য ডেইলি স্টারকে বলেন, “ডিজেল ছড়িয়ে পড়ায় ফসলি জমি ক্ষতিগ্রস্ত হওয়ায় আমাদের ফসল নষ্ট হয়ে যাবে।”

তিনি বলেন, আমরা কারখানা কর্তৃপক্ষের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছি।

“দুর্ঘটনার পরে, পরিবেশ অধিদপ্তরের (DoE) একটি দল ছিটকে যাওয়া ডিজেল তেলের একটি নমুনা সংগ্রহ করেছে,” বলেছেন ডিওই চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আশরাফ উদ্দিন।

তিনি বলেন, কারখানার জেনারেটরকে পাওয়ার জন্য 9,000 লিটার ডিজেল সহ তিনটি ট্যাঙ্ক ব্যবহার করা হয়েছিল এবং একটি ট্যাঙ্ক থেকে ডিজেল কারখানার পার্শ্ববর্তী কৃষি জমিতে ঢেলে দেওয়া হয়েছিল।

আশরাফ উদ্দিন বলেন, অভিযুক্ত কারখানার প্রশাসকদের শুনানির জন্য ডাকা হয়েছে। তিনি আরো বলেন, পরিবেশের ক্ষতি করলে তাদের জরিমানা দিতে হবে।

সিপি বাংলাদেশ কোং লিমিটেডের (চট্টগ্রাম হ্যাচারি) ব্যবস্থাপক বিল্লাল হোসেন স্বীকার করেন, ভোর ৪টার দিকে ট্যাংকটি ফুটো হয়ে ডিজেল কারখানার পাশের জমিতে পড়ে।

“তবে, আমরা ইতিমধ্যে ফসল থেকে জ্বালানী সরিয়ে ফেলেছিকিন্তু আমরা যে সব কৃষকদের ফসলের মালিক তাদের কোন ফসলের ক্ষতি হলে আমাদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছি,” ম্যানেজার যোগ করেছেন।

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৫২৭
সুস্থ
১,৯৮৫,৫৭৮
মৃত্যু
২৯,৪৩১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট