Jagroto Bangladesh

সারা বাংলাদেশের সব খবর

বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য 3.5 মিলিয়ন ডলার বরাদ্দ করেছে জাপান

১ min read

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সুরক্ষা ও মানবিক সহায়তা প্রদানের জন্য জাপান জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআরকে 3.5 মিলিয়ন ডলার দেবে।

জাপান সরকার এবং ইউএনএইচসিআর কক্সবাজার এবং ভাষান চর ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গাদের জন্য গুরুত্বপূর্ণ এবং জীবন-ধারণকারী পরিষেবাগুলিতে অ্যাক্সেস বজায় রাখতে সহায়তার বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

চুক্তি অনুসারে, ইউএনএইচসিআর কক্সবাজার এবং ভাসান চরে ক্যাম্পে তার মানবিক প্রতিক্রিয়া অব্যাহত রাখবে, আইনী এবং সম্প্রদায়-ভিত্তিক সুরক্ষা, স্বাস্থ্য, স্বাস্থ্যবিধি এবং স্যানিটেশন, পুষ্টি সহায়তা এবং মূল ত্রাণের মতো গুরুত্বপূর্ণ পরিষেবা প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করবে। আইটেম

“জাপান এই প্রকল্পে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, এই দৃঢ় আশা নিয়ে যে এটি ভাসান চরে রোহিঙ্গা জনগোষ্ঠীর সুরক্ষা, স্বাস্থ্যসেবা এবং জীবিকার সুযোগ উন্নত করবে এবং কক্সবাজারে তাদের নিরাপত্তা বাড়াবে,” বলেছেন বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত আইটিও নাওকি।

একটি বিবৃতআজ (21শে সেপ্টেম্বর, 2022)।রাষ্ট্রদূত বলেন, যেহেতু রোহিঙ্গা সংকট ষষ্ঠ বছরে পরিণত হয়েছে, মিয়ানমারে দ্রুত প্রত্যাবাসনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে শরণার্থীদের উন্নত ও মর্যাদাপূর্ণ জীবনের জন্য অর্থায়ন অব্যাহত রাখা অপরিহার্য।

“এই সংকটের টেকসই সমাধান একটি মুক্ত ও উন্মুক্ত ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল উপলব্ধি করার জন্য সহায়ক হবে এই দৃষ্টিকোণ থেকে, জাপান রোহিঙ্গাদের প্রতিক্রিয়া সমর্থনে বাংলাদেশের সরকার এবং জনগণের পাশে দাঁড়াবে,” বলেছেন নাওকি৷

বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি জোহানেস ভ্যান ডের ক্লাউ বলেন, ভাসান চরে মানবিক প্রতিক্রিয়ায় জাপানই প্রথম সমর্থন করেছে যখন অবদানটি ইউএনএইচসিআরকে দ্বীপে স্থানীয় এনজিও কাজকে শক্তিশালী করার অনুমতি দিয়েছে, যার মধ্যে সুরক্ষা এবং প্রয়োজনীয় পরিষেবার অ্যাক্সেস রয়েছে।”

জাপানের কাছ থেকে সহায়তা একটি গুরুত্বপূর্ণ মুহুর্তে আসে, কারণ রোহিঙ্গাদের প্রতিক্রিয়া বিশ্বের একটি অনুদানপ্রাপ্ত শরণার্থী পরিস্থিতিগুলির মধ্যে একটি।

2017 সালের আগস্টে জরুরি অবস্থার শুরু থেকে, জাপান বাংলাদেশে রোহিঙ্গাদের প্রতিক্রিয়ার অবিচল সমর্থক, এই নতুন অর্থায়নের মাধ্যমে ইউএনএইচসিআর এবং বাংলাদেশে জাতিসংঘের অন্যান্য সংস্থা এবং এনজিওগুলিতে 170 মিলিয়ন মার্কিন ডলারের বেশি অবদান রেখেছে, রিলিজটি বলেছে।

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৫২৭
সুস্থ
১,৯৮৫,৫৭৮
মৃত্যু
২৯,৪৩১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট