Jagroto Bangladesh

সারা বাংলাদেশের সব খবর

মাইক্রোসফট বাংলাদেশে স্টার্টআপ ফাউন্ডেশন হাব চালু করেছে

১ min read

বিশ্বব্যাপী উদ্ভাবনী এবং উচ্চাভিলাষী স্টার্টআপগুলিকে সহায়তা করার প্রয়াসে, মাইক্রোসফ্ট বাংলাদেশে চালু করেছে তার Microsoft for Startups Founders Hub।

গ্লোবাল প্ল্যাটফর্মটি স্টার্টআপ প্রতিষ্ঠাতাদের তাদের প্রোজেক্ট চালু করতে এবং তাদের ধারনাকে বাস্তবে রূপান্তরিত করার জন্য উৎপাদনশীলতা এবং প্রযুক্তি সরঞ্জামের মতো সংস্থানগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস প্রদান করে।

ব্যক্তিদের Azure এর মত ক্লাউড প্ল্যাটফর্মে অ্যাক্সেস থাকবে যেমন Microsoft 365, GitHub Enterprise, এবং Visual Enterprise এর মতো টুলবক্সে। এটি সেখানে থামে না কারণ মাইক্রোসফ্ট এই প্রোগ্রামের মাধ্যমে ব্যক্তিগতকৃত পরামর্শের আকারে ক্ষমতায়নের দিকনির্দেশনা এবং একটি শট অফার করে।

উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তারা শিল্পের টাইটানদের কাছ থেকে শেখার সুযোগ পাবেন যারা তাদের স্টার্টআপ যাত্রার প্রতিটি ধাপে তাদের গাইড করতে সাহায্য করবে।

অধিকন্তু, Microsoft for Startups Founders Hub, Microsoft Learn এবং স্টার্টআপ এবং ইউনিকর্ন প্রোগ্রামগুলিতে অ্যাক্সেস প্রদান করে যা ব্যবসায়িকদের গ্রাহকদের সাথে সংযোগ গড়ে তুলতে এবং দ্রুত হারে বৃদ্ধি পেতে সাহায্য করে।

সহজ কথায়, আপনি $300,000-এর বেশি মূল্যের সুবিধাগুলিতে অ্যাক্সেস পাবেন। আপনার স্বপ্ন তহবিল আর একটি সমস্যা হবে না.

এটি বাংলাদেশের স্টার্ট-আপ সংস্কৃতি এবং এর উচ্চাকাঙ্খী এবং প্রযুক্তি-সচেতন যুব জনগোষ্ঠীর জন্য একটি বিশাল উত্সাহ হিসাবে আসে।

একটি ক্রমবর্ধমান স্টার্টআপ দৃশ্যের সাথে ডিজিটাল উদ্ভাবনের কেন্দ্র হিসাবে আখ্যায়িত, বাংলাদেশ 2013 সাল থেকে বেশ কয়েকটি সফল ফিনটেক, লজিস্টিক এবং গতিশীলতা, ই-কমার্স এবং গর্ব করে 727 মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে বিশ্বব্যাপী স্টার্টআপ ল্যান্ডস্কেপে নিজের জন্য একটি নাম তৈরি করেছে।

খুচরা-ভিত্তিকস্টার্টআপবাংলাদেশের 1.5 মিলিয়ন-শক্তিশালী স্টার্টআপ শ্রমশক্তি হল সেই ভিত্তি যার উপর দৃশ্যটি তৈরি করা হয়েছে এবং মাইক্রোসফ্টের উদ্যোগ তাদের প্রয়োজনীয় প্রযুক্তি এবং সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেয় যা ফাঁকগুলি পূরণ করতে এবং তাদের বৃদ্ধিতে সহায়তা করার ক্ষেত্রে মূল ভূমিকা পালন করতে সহায়তা করবে।

মাইক্রোসফ্ট ফর স্টার্টআপস ফাউন্ডারস হাব প্রাথমিক পর্যায়ের স্টার্টআপের উপর বিশেষ জোর দেয় ভিসি, এক্সিলারেটর বা ইনকিউবেটরের সাথে তহবিল বা অধিভুক্তির প্রমাণের প্রয়োজন ছাড়াই, যার ফলে বাংলাদেশে উত্সাহী প্রতিষ্ঠাতাদের তাদের ধারণার জোরে প্রোগ্রামে প্রবেশের পথ প্রশস্ত করেআকাঙ্খা এবং অন্য কিছু না।

এর লক্ষ্য হল মানুষ এবং সংস্থাগুলিকে আরও বৃদ্ধি, আরও অর্জন এবং আরও উচ্চতায় পৌঁছানোর ক্ষমতা দেওয়া এবং তাদের পটভূমি, অবস্থান বা অগ্রগতির মতো কারণগুলির দ্বারা পিছিয়ে না থাকা

শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৫২৭
সুস্থ
১,৯৮৫,৫৭৮
মৃত্যু
২৯,৪৩১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট