Jagroto Bangladesh

সারা বাংলাদেশের সব খবর

ডা.দীপক নাগের শাস্তির দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে স্বপ্না খন্দকারের নেতৃত্বে মানবাধিকার সংগঠনের অংশগ্রহণ।। 

১ min read
ময়মনসিংহ অফিসঃ  ডাঃ মাহজাবীন হক মাশার দৃষ্টিশক্তি বিনষ্টকারী অধ্যাপক ডা.দীপক কুমার নাগের বিএমডিসি রেজিষ্ট্রেশন বাতিল ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ১৯-১০-২০২২ বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ময়মনসিংহ টাউন হল মোড় থেকে শম্ভূগঞ্জ ব্রীজ মোড় পর্যন্ত ময়মনসিংহের ইতিহাসে সবচাইতে অধিকসংখ্যক গণমানুষের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সন্মুখে সহস্রাধিক নেতা-কর্মী সহ বাংলাদেশ মানবাধিকার সামাজিক উন্নয়ন কল্যাণ পরিষদের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি, জেলা যুব মহিলা লীগের সিনিয়র যুগ্ম-আহবায়ক স্বপ্না খন্দকারের নেতৃত্বে মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবাধিকার ও রাজনৈতিক নেত্রী স্বপ্না খন্দকারের নেতৃত্বে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সন্মুখস্থ রাস্তায় মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ স্বতস্ফুর্ত অংশগ্রহণ ও সংহতি প্রকাশ করেন।
মানববন্ধন শেষে স্বপ্না খন্দকারের নেতৃত্বে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখে অবস্থান করেন এবং ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হকের সাথে দেখা করে ডা. দীপক নাগের বিএমডিসির রেজিস্ট্রেশন বাতিলপূর্বক তাকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য সরকারের নিকট জোর দাবী জানান।
উল্লেখ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি ও এফবিসিসিআই এর সহ-সভাপতি আমিনুল হক শামীম সিআইপি’র একমাত্র কন্যা বিআরটিসির বোর্ড অফ ডিরেক্টর ডা. মাহজাবিন হক মাশাকে এনআইওএইচ এর বিভাগীয় প্রধান প্রফেসর ডা. দীপক কুমার নাগ একপ্রকার জোরপূর্বক চিকিৎসাশাস্ত্রের নিয়ম ভঙ্গ করে ঢাকাস্থ দীন মোহাম্মদ আই হাসপাতালে ৫ জুন ২০২২ লেজার চিকিৎসার মাধ্যমে অপারেশন করেন। লেজার চিকিৎসার মাধ্যমে ত্রুটিপূর্ণ পদ্ধতিতে অপরাশেন করার পর ডা. মাহজাবিন হক মাশার দৃষ্টিশক্তি ক্রমাগত হ্রাস পেতে থাকলে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে প্রেরণ করলে সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকগণ অভিমত প্রকাশ করেন, ভুল ট্রিটমেন্টের ফলে তার চোখের দৃষ্টিশক্তি এক তৃতীয়াংশ অর্থাৎ ৩৩ শতাংশ হ্রাস পেয়েছে।
উক্ত ঘটনায় সংক্ষুব্ধ হয়ে ডা. মাহজাবিন হক মাশার পরিবার ময়মনসিংহ আদালতে ডা. দীপক কুমার নাগকে একমাত্র বিবাদী করে বাংলাদেশ দন্ডবিধির ৩৩৮/৩২৬ ধারায় মামলা ৫২(০৮)২০২২ নং রুজু করেন এবং বিগত ১২ অক্টোবর ২০২২, বুধবার বিপুলসংখ্যক সাংবাদিকদের উপস্থিতিতে ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে চিকিৎসা সংক্রান্ত সমস্ত ঘটনার লিখিত বিবরণ উপস্থাপন করে অধ্যাপক ডা. দীপক কুমার নাগের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। ডা. মাহজাবিন হক একজন ডাক্তার হওয়া সত্বেও আরেকজন চিকিৎসক ডা. দীপক কুমার নাগের ভুল চিকিৎসার শিকার হয়ে চোখের ৩৩ শতাংশ দৃষ্টিশক্তি হ্রাস পাওয়ায় ময়মনসিংহের সুধীসমাজ ডা.দীপক নাগের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন।
শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৫২৭
সুস্থ
১,৯৮৫,৫৭৮
মৃত্যু
২৯,৪৩১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট